রংপুর কর অঞ্চলের সেরা ৫৬ জন সেরা করদাতা

রংপুর কর অঞ্চলের সেরা ৫৬ জন সেরা করদাতাদের সম্মাননা প্রদান স্টাফ রিপোর্টার

রংপুর কর অঞ্চলের সেরা ৫৬ জন সেরা করদাতাদের সম্মাননা প্রদান করা হয়েছে। রংপুর বিভাগের গাইবান্ধা ব্যতিত রংপুর সিটি কর্পোরেশন ও ৭ জেলা নিয়ে গঠিত রংপুর কর অঞ্চলের সেরা ৫৬ জন করদাতাকে রংপুর কর অঞ্চলের পক্ষ থেকে এ সম্মাননা দেওয়া হয়।

এবছর প্রতিটি জেলা ও রংপুর সিটি কর্পোরেশন থেকে সর্বোচ্চ করদাতা তিন জন হয়েছে। দীর্ঘ মেয়াদী দুই জন হয়েছে, সর্বোচ্চ নারী কর প্রদান কারী এক জন হয়েছে, সর্বোচ্চ ৪০ বছরের নিচে তরুণ পুরুষ করদাতা হয়েছেন একজনসহ মোট ৭ জন। সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা এবং দীর্ঘ সময় কর প্রদানকারী এই চার শ্রেণিতে ৫৬ জনকে সম্মাননা দেওয়া হয়।

ট্যাক্স কার্ডপ্রাপ্ত সেরা করদাতা হিসেবে একজন সম্মাননা পেয়েছেন। এছাড়া একই সময়ে বাকি সেরা করদাতা অঞ্চলের আওতাভুক্ত কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর ঠাকুরগাঁও এবং পঞ্চগড় সার্কেল অফিসে সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়। গতকাল বুধবার দুপুরে রংপুর আরডিআরএস ভবনের বেগম রোকেয়া অডিটোরিয়ামে রংপুর কর অঞ্চলের অধিক্ষেত্রাধীন রংপুর সিটি কর্পোরেশন ও জেলা ভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘসময় আয়কর প্রদানকারী সেরা করদাতাদের সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানের আয়োজন করেন।

২০২০-২১ কর বর্ষের সর্বোচ্চ কর প্রদান অনুষ্ঠানে সেরা করদাতা রাষ্ট্রীয় সম্মাননা ক্রেস্ট ও সনদ তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোাস্তফা। রংপুর কর অঞ্চলের কর কমিশনার আবু হান্নান দেলওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিষেশ অতিথির বক্তব্য রাখেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্রাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) আবু তাহের মোঃ মাসুদ রানা, রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার শওকত আলী সাদী প্রমুখ।

২০২০-২১ অর্থ বছরের রংপুর কর অঞ্চলের ১নং সেরা সর্বোচ্চ করদাতা পর পর চতুর্থ বারের মতো সম্মাননা গ্রহণ করেন রয়্যালটি মেগা মলের চেয়ারম্যান ও সুমি গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক আজহাজ্ব মোঃ তৌহিদ হোসেন। এর আগে তিনি ২০১৮ ও ২০১৯ এবং ২০২০ সালেও তরুণ সম্মাননা পেয়েছিলেন। ####

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *